Course Content
১। সাংবাদিকতার প্রাথমিক ধারণা
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির প্রথম অধ্যায়ে সাংবাদিকতার প্রাথমিক ধারণা নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট চারটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে সাংবাদিকতার প্রাথমিক ধারণা সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্স পারসন হিসেবে আছেন রাজশাহী বিশ্ববিদালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক জনাব ড. প্রদীপ কুমার পান্ডে।
0/5
২। টেলিভিশন সাংবাদিকতা
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির দ্বিতীয় অধ্যায়ে টেলিভিশন সাংবাদিকতা নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট তিনটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে টেলিভিশন সাংবাদিকতা সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্সপারসন হিসেবে আছেন চট্টগ্রাম বিশ্ববিদালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক জনাব খ. আলী আর রাজী
0/4
৩। সংবাদের ধারণা, প্রকরণ ও অন্যান্য
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির তৃতীয় অধ্যায়ে সংবাদের ধারণা, প্রকরণ ও অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট তিনটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে সংবাদের ধারণা, প্রকরণ ও অন্যান্য সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্স পারসন হিসেবে আছেন রাজশাহী বিশ্ববিদালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক জনাব ড. প্রদীপ কুমার পান্ডে।
0/4
৪। টেলিভিশন সংবাদের উৎস ও সূত্র
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির চতুর্থ অধ্যায়ে টেলিভিশন সংবাদের উৎস ও সূত্র নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট তিনটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে টেলিভিশন সংবাদের উৎস ও সূত্র সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্সপারসন হিসেবে আছেন চট্টগ্রাম বিশ্ববিদালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক জনাব খ. আলী আর রাজী
0/4
৫। টেলিভিশন রিপোর্টিং ও লিখন কৌশল
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির পঞ্চম অধ্যায়ে টেলিভিশন রিপোর্টিং ও লিখন কৌশল নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট পাঁচটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে টেলিভিশন রিপোর্টিং ও লিখন কৌশল সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্সপারসন হিসেবে আছেন বাংলাভিশনের সিনিয়র নিউজ এডিটর জনাব আবু রুশদ মোহাম্মদ রুহুল আমীন।
0/6
৬। টেলিভিশন সংবাদ সংগ্রহে সাক্ষাৎকার
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির ষষ্ঠ অধ্যায়ে টেলিভিশন সংবাদ সংগ্রহে সাক্ষাৎকার নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট তিনটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে টেলিভিশন সংবাদ সংগ্রহে সাক্ষাৎকার সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্সপারসন হিসেবে আছেন বাংলাভিশনের সিনিয়র নিউজ এডিটর জনাব আবু রুশদ মোহাম্মদ রুহুল আমীন।
0/4
৭। টেলিভিশন সংবাদকর্মীর বাচনভঙ্গি ও উচ্চারণ রীতি
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির সপ্তম অধ্যায়ে টেলিভিশন সংবাদকর্মীর বাচনভঙ্গি ও উচ্চারণ রীতি নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট তিনটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে টেলিভিশন সংবাদকর্মীর বাচনভঙ্গি ও উচ্চারণ রীতি সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্সপারসন হিসেবে আছেন চ্যানেল আইয়ের বার্তা সম্পাদক জনাব মীর মাসরুর জামান।
0/4
৮। টেলিভিশন রিপোর্টের শট ও কম্পোজিশন
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির অষ্টম অধ্যায়ে টেলিভিশন রিপোর্টের শট ও কম্পোজিশন নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট চারটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে টেলিভিশন রিপোর্টের শট ও কম্পোজিশন সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্সপারসন হিসেবে আছেন ডিবিসি নিউজের ব্রডকাস্ট অপারেশন্স ম্যানেজার একেএম শরিফুল ইসলাম।
0/5
৯। লাইটিং সাউন্ড ও নিউজ লাইভ
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির নবম অধ্যায়ে টেলিভিশন রিপোর্টের শট ও কম্পোজিশন নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট তিনটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে টেলিভিশন রিপোর্টের শট ও কম্পোজিশন সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্সপারসন হিসেবে আছেন ডিবিসি নিউজের ব্রডকাস্ট অপারেশন্স ম্যানেজার একেএম শরিফুল ইসলাম।
0/4
১০। টেলিভিশন সংবাদ সম্পাদনা
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির দশম অধ্যায়ে টেলিভিশন সংবাদ সম্পাদনা নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট চারটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে টেলিভিশন সংবাদ সম্পাদনা সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্সপারসন হিসেবে আছেন ডিবিসি নিউজের ব্রডকাস্ট অপারেশন্স ম্যানেজার একেএম শরিফুল ইসলাম।
0/5
১১। সাংবাদিকতায় নীতি-নৈতিকতা
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির একাদশ অধ্যায়ে সাংবাদিকতায় নীতি-নৈতিকতা নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট তিনটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে সাংবাদিকতায় নীতি-নৈতিকতা সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্সপারসন হিসেবে আছেন চ্যানেল আইয়ের বার্তা সম্পাদক জনাব মীর মাসরুর জামান।
0/4
১২। টেলিভিশন সাংবাদিকতার অন্যান্য প্রসঙ্গ
সম্মানিত শিক্ষার্থী বন্ধু, শুভেচ্ছা নিন। অনলাইন সার্টিফিকেট কোর্স অন টেলিভিশন জার্নালিজম-এ আপনাকে স্বাগতম। কোর্সটির দ্বাদশ অধ্যায়ে টেলিভিশন সাংবাদিকতার অন্যান্য প্রসঙ্গ নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট চারটি ভিডিও আছে। অধ্যায়টি সমাপ্ত করলে টেলিভিশন সাংবাদিকতার অন্যান্য প্রসঙ্গ সম্পর্কে আপনি জানতে পারবেন। কোর্সটির এ অংশে রিসোর্সপারসন হিসেবে আছেন একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী জনাব মনজুরুল আহসান বুলবুল ও একাত্তর টেলিভিশনের পরিচালক (বার্তা)জনাব ইশতিয়াক রেজা।
0/5
Television Journalism
About Lesson

কোর্সটির প্রথম অধ্যায়ে  সাংবাদিকতার প্রাথমিক ধারণা নিয়ে আলোচনা করা হয়েছে। অধ্যায়টিতে মোট চারটি ভিডিও আছে।

পাঠ্যতালিকার এ অংশে প্রদত্ত ভিডিওটি কয়েকবার দেখুন। পাশাপাশি ভিডিওতে দেয়া তথ্যগুলো একটি নোটবুকে টুকে রাখুন। পুরো ভিডিওটি সফলভাবে সম্পাদন করার জন্য আপনাকে আগাম ধন্যবাদ । ভিডিও টি দেখার জন্য ‘শুরু করুন’ বাটনে ক্লিক করুন।

 

কোর্স সহায়িকাঃ

0% Complete